Bismillahir Rahmanir Rahim

মুনা সেন্টার অফ জ্যামাইকাতে মুনার ফ্যামিলি নাইট অনুষ্ঠিত

Published : 1 January, 2020 158 times মুনা সেন্টার অফ জ্যামাইকাতে মুনার ফ্যামিলি নাইট অনুষ্ঠিত

গত ডিসেম্বর ২২, ২০১৯ নিউ ইয়র্কে মুনা সেন্টার অফ জ্যামাইকা (মসজিদ আর রাইয়ান) মুসলিম উম্মাহ অফ নর্থ আমেরিকা (মুনা) জামাইকা ইস্ট চ্যাপ্টার, জামাইকা ওয়েস্ট চ্যাপ্টার এবং জামাইকা ফিমেল চ্যাপ্টার এর যৌথ উদ্দ্যোগে এক ফ্যামিলি নাইট অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটি বিকাল ৩ টা থেকে রাত ৮ টার দিকে শেষ হয়। প্রোগ্রামে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুনার ন্যাশনাল ভাইস প্রেসিডেন্ট আবু আহমেদ নুরুজ্জামান এবং মুনা সাউথ জোন প্রেসিডেন্ট প্রফেসর নজরুল ইসলাম। অনুষ্ঠানে প্রায় ৫ শতাধিক মানুষ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বাংলা ভাষাভাষী মুসলিম হিসেবে আমেরিকান পরিবেশে আমাদের সন্তানদের প্রতি পিতা-মাতা হিসেবে অনেক দায়িত্ব আছে। পরিবার গঠনের ক্ষেত্রে তারা সন্তানদের আদর্শ হতে পারে, বিশেষ করে পরিবারের ভেতরে পিতা-মাতার ঝগড়া করা বা  রাগারাগি করা থেকে বিরত থাকতে হবে। কারন ঝগড়া করলে সন্তানরা ফ্যামিলি লাইফের প্রতি আগ্রহ হারিয়ে ফেলে।

প্রফেসর নজরুল ইসলাম বলেন, আমাদের সন্তানদেরকে “হোয়াট ইজ দ্যা পারপাস অফ লাইফ” জানানো দরকার।

মুনার ন্যাশনাল ভাইস প্রেসিডেন্ট আবু আহমেদ নুরুজ্জামান বলেন, সন্তানদেরকে ইসলামিক পথে রাখার জন্য পিতা মাতার গুরুত্ব অপরিসীম। পিতা-মাতা তাদের সাথে সুসম্পর্ক গড়ে তুলবে, বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে তুলবে এবং সন্তানদের খোঁজখবর নেবেন।

এছাড়া তিনি বলেন, এদেশের পরিবেশ অনুযায়ী ইসলাম এবং ইসলামের মনমানসিকতা নিয়ে টিকে থাকা অনেক কঠিন। এক্ষেত্রে সন্তানদের সাথে বন্ধুত্ব সুলভ আচরণ এবং তাদের লেখাপড়ার ব্যাপক খোঁজখবর নেয়া এটা পিতা-মাতার জন্য অপরিহার্য দায়িত্ব। সন্তান কোথায় কি করছে, লেখাপড়া কি করছে, ঘরের ভেতরে কি করছে তার সামগ্রিক খোজখবর পিতা-মাতা অবশ্যই রাখবেন। এবং তাদেরকে দ্বীন ইসলামের অনুভূতি নিয়ে গড়ে তোলার জন্য সর্বাত্মক চেষ্টা করবেন। পরিশেষে সকলের মঙ্গল কামনা করে ফ্যামিলি নাইট শেষ করা হয়

ফ্যামিলি নাইটে বাংলাভাষাভাষী সহ অন্যান্য মুসলিম ভাই ও বোনেরা উপস্থিত ছিলেন। এখানে চিল্ড্রেনদের সাংস্কৃতিক পরিবেশনা  ও তাদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

Prayer Time

LET'S STAY CONNECTED

MUNA NEWS & UPDATES